আজ || শুক্রবার, ০৩ মে ২০২৪
শিরোনাম :
  গোপালপুরে দারোগার মাথা ফাটানোর ঘটনায় ১৬ জনকে জেলহাজতে প্রেরণ       গোপালপুরে দারোগার মাথা ফাটিয়েছে সন্ত্রাসীরা; গ্রেফতার ১০       গোপালপুরে প্রধানমন্ত্রীর ফেয়ার প্রাইজের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ       গোপালপুরে ইউপি চেয়ারম্যান আব্দুল মোমেনের পদত্যাগ       উত্তর টাঙ্গাইল নূরানী মাদরাসার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান       গোপালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন       গোপালপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত       গোপালপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় শিশু ও নারী নিহত       গোপালপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ প্রদান       গোপালপুরে জাতীয় সংসদ সদস্য ছোট মনির সংবর্ধিত    
 


গোপালপুরে প্রধানমন্ত্রীর উপহার পেলেন ৬৮ ভূমিহীন পরিবার

কে এম মিঠু, গোপালপুর :
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক টাঙ্গাইলের গোপালপুরের ৬৮টি ভূমি ও গৃহহীন পরিবার ঘর এবং জমি পেয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ন্যায় শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর ও জমির দলিল বিতরণের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ স্লোগানে, আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় গোপালপুর উপজেলার ৭টি ইউনিয়নে সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ মল্লিকের সভাপতিত্বে, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য ছোট মনির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গৃহহীন পরিবারকে ঘর ও জমির দলিল প্রদান করেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম সীমার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার, পৌর মেয়র রকিবুল হক ছানা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলীম আল রাজী, ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোশাররফ হোসেন, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক জয়নাল আবেদীন, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের তালুকদার, অধ্যাপক আব্দুল মোমেন, হালিমুজ্জামান তালুকদার, রওশন খান আইয়ুব, জেলা পরিষদ সদস্য রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

এসময় প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম রুমী, উপজেলা প্রকৌশলী আবুল কালাম আজাদ, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি গোপালপুর জোনালের ডিজিএম মুজিবুল হক মিলনসহ উপজেলার সকলস্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারী, আওয়ামীলীগসহ এর অঙ্গসংগঠন নেতাকর্মী, মিডিয়াকর্মী এবং প্রকল্পের আওতায় উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, আশ্রয়ন-২ প্রকল্প বাস্তবায়নে কাজের গুনগতমান সঠিক রাখতে সার্বক্ষণিক তদারকি করেছে উপজেলা প্রশাসন। ঘর প্রদানের ক্ষেত্রে দক্ষতার সাথে যাচাই-বাছাই করে উপকারভোগী নির্বাচন করা হয়েছে। যারা প্রকৃত ভূমি ও গৃহহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন। তিনি আরও জানান, উপজেলার ৬৮টি ভূমি ও গৃহহীন পরিবারকে মধ্যে আজ প্রথম দফায় ২৫টি পরিবারকে জমির দলিলসহ ঘর বুঝিয়ে দেয়া হয়েছে। বাকি ৪৩টি পরিবারকে দ্রুত সময়ের মধ্যে জমির দলিল রেজিস্ট্রি এবং ঘর নির্মাণ সম্পন্ন করে দলিল ও ঘর বুঝিয়ে দেয়া হবে।

মন্তব্য করুন -


Top
error: Content is protected !!